বইসমূহ

মানুষের জীবনে শিক্ষা কীভাবে প্রভাব ফেলে, তা কীভাবে স্বপ্নের বীজ বপন করে এবং একপর্যায়ে ক্যারিয়ারের দিকে ধাবিত করে তার খুব বাস্তব, সরল, ও সাবলীল বর্ণনা হলো শিক্ষা স্বপ্ন ক্যারিয়ার বইটি। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী থেকে শুরু করে ক্যারিয়ারে সফলতা প্রত্যাশীদের জন্য বিশেষভাবে রচিত।

আমাদের দেশে মার্কেটিং বিষয়ক বাংলা বইগুলো শিক্ষার্থীদের কথা মাথায় রেখে রচিত হয়। কিন্তু বিপুল সংখ্যক মানুষ যারা সারাজীবন অন্য বিষয়ে পড়ালেখা করেছেন কিন্তু এখন পেশাগত প্রয়োজনে মার্কেটিংয়ের বেসিক বিষয়গুলো শিখতে চান। তাদের জন্য মার্কেটিংয়ের সহজপাঠ বইটি বিশেষভাবে রচিত। অসংখ্য বাস্তব উদাহরণ ও সহজপাচ্য রচনাশৈলী বইটিকে অনন্যতা দান করেছে।

বিক্রয় একটি শিল্প। সেই শিল্প সাধনায় সাহায্য করার মতো বাংলা ভাষায় উপকরণ খুবই কম। সেক্ষেত্রে ফেইলিওর ইন সেলস: বিক্রয়চেষ্টা  ব্যর্থ হওয়ার কারণ ও প্রতিকার বইটি এপর্যন্ত যারা পড়েছেন তারা স্বতস্ফুর্তভাবে তাদের ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। বইটি পড়ে নিজে উপকৃত হওয়ার পরে প্রতিষ্ঠানের বসরা নিজেদের সকল বিক্রয়কর্মীর জন্য পড়া বাধ্যতামূলক করেছেন বলেও শুনেছি। নতুন উদ্যোক্তারা প্রায়শ বইটির ইতিবাচক দিক তুলে ধরে প্রতিক্রিয়া জানান।

দেশ-বিদেশের পর্যটন বিষয়ে আগ্রহীদের জন্য বিশ্ব-প্রেক্ষাপটে বাংলাদেশের পর্য টন অবশ্যপাঠ্য একটি বই। একজন পর্যটন শিক্ষার্থী বিভিন্ন দেশের দর্শনীয় পর্যটনকেন্দ্রসমূহ ভ্রমণের সময় বাংলাদেশের সেই খাতে সীমাবদ্ধতা, উন্নয়নের সুযোগ এবং ভবিষ্যতে করণীয় বিষয়ে আলোকপাত করেছেন। পর্যটন বিষয়ক শিক্ষার্থী, প্র্যাকটিশনার, নীতিনির্ধারক, ও ভ্রমণপিপাসুদের জন্য অসংখ্য চিন্তার খোরাক রয়েছে। পাঠক প্রতিক্রিয়া বেশ ভালো।

টাকার জন্য দুনিয়া পাগল। প্রতিটি ক্ষণ কাটে এই টাকার আয় ও ব্যয়ের চিন্তা করে। কিন্তু আজকের এই টাকা ঠিক কীভাবে এই পর্যায়ে এলো তা সাধারণ পাঠকদের কাছে তুলে ধরার প্রয়াস হিসাবে কাউ টু ক্রিপ্টোকারেন্সি (টাকার ইতিহাস) বইটি রচিত। বিষয় ইতিহাসের হলেও হাল আমলের অসংখ্য ইনসাইট রয়েছে যেগুলো একজন বিজনেস এর সাথে সম্পর্কিত মানুষের জানা উচিত। ফাইন্যান্স ও ব্যাংকিং শিক্ষার্থী, ব্যাংকার, অর্থবিষয়ে আগ্রহীদের বেশ ভালো লাগবে বলে আমরা বিশ্বাস করি।

সবগুলো বই একত্রে দেখতে দয়াকরে এই লিংকে ক্লিক করুন…

Follow Me